১৮১% ডিসপ্লে নিয়ে এলো শাওমি মি মিক্স আলফা

শাওমি সবসময় তাদের আকর্ষণীয় সব প্রযুক্তি মি মিক্স সিরিজের জন্য সংরক্ষন করে রাখে। এবারও তার ব্যাকিক্রম হয়নি।
[ Xiaomi Mi MIX Alpha ] শাওমি মি মিক্স আলফাতে ব্যাবহার করেছে দুইদিকে বাঁকানো ডিসপ্লে। যার স্ক্রিন টু বডি রেশিও ১৮০.৬%! হ্যা ঠিক শুনছেন ১৮০.৬%। অন্যান্য ব্র্যান্ড যখন ৯৫% স্ক্রিন টু বডি রেশিও তুলতে হিমশীম খাচ্ছে, শাওমি সেখানে ১৮০.৬% স্ক্রিন টু বডি রেশিওর ডিসপ্লে এনেছে। শাওমি বাঁকানো ডিসপ্লেকে ঘুরিয়ে পেছনে পর্যন্ত নিয়ে গেছে। তাই এইরকম ১৮০.৬% স্ক্রিন টু বডি রেশিও অর্জন করা সম্ভব হয়েছে। শাওমি একে বলছে পৃথিবীর প্রথম সারাউন্ড ডিসপ্লে।


ডিসপ্লে ছাড়াও এতে রয়েছে আরো চমক। এটাই পৃথিবীর প্রথম ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত মোবাইল ফোন। পারফর্মেন্সের জন্য এতে থাকছে নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর।
শাওমি ফোন তাই আপনি আশা করতে পারেন দাম হবে অনেক কম। কিন্তু না! শাওমি এই ফোনের দাম রেখেছে ২৮০০ ডলার। সেই হিসেবে ৫৭% ট্যাক্স সহ বাংলাদেশে এর দাম হতে পারে প্রায় ৪ লাখ টাকা।২৮০০ ডলার দাম হওয়াতে এই ফোনের দাম স্যামসাং এর ফোল্ডিং ফোন গ্যালাক্সি এক্স এবং হুয়াওয়ের ফোল্ডিং ফোন মেট এক্স-এর চেয়েও বেশি দাম হচ্ছে। যেটা শাওমির কাছ থেকে আমরা আশা করি না।

শাওমি মি মিক্স আলফা


শাওমি মি মিক্স আলফা-তে ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি রেখেছে ২০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ঝুম করার জন্য ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যা ২ গুন অপটিকাল ঝুম করতে পারে।
ফাইভ জি টেকনোলোজির পাশাপাশি এতে থাকছে ১২ জিবি র‍্যাম।
শাওমি খুবই অল্প সংখ্যক এই ফোনটি তৈরি করবে। ডিসেম্বরে এটি চীনের মার্কেটে পাওয়া যাবে।
শাওমি মি মিক্স আলফা এর সম্পূর্ন স্পেসিফিকেশন এবং বাংলাদেশে সম্ভাব্য দাম দেখুন।


Write Your Comment/Opinion About This Article

Remember to keep comments respectful and to follow our Comment Guidelines. Posting other websites link is Strongly Prohibited.